এমফিল ও পিএইচডি ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন

এমফিল ও পিএইচডি ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন

আমরা এবার অনেকেই এমফিল ও পিএইচডি ভর্তি পরীক্ষা দেব। আমরা হয়তো অনেকেই জানি আবার অনেকেই জানিনা এই পরীক্ষার অনিবার্য কারণবশত তারিখ পরিবর্তন করা হয়েছে। নিম্নে এমফিল ও পি এইচডি ভর্তি পরীক্ষার তারিখ সম্পর্কে উল্লেখ করা হলো।

এমফিল ও পিএইচডি ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন

২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমফিল ও পি এইচ ডি ভর্তি যে লিখিত পরীক্ষা ১৭-৮-২০২৩ এ হওয়ার কথা ছিল সেই তারিখ পরিবর্তন করা হয়েছে। পরিবর্তিত তারিখ ২৩/৮/২৩ সকাল ১১ টার সময় গাজীপুর ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষার ফলাফল পাঁচদিন পরে প্রকাশ করা হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে। অর্থাৎ ২৮-৮-২৩ এ লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে।

এমফিল ও পিএইচডি ভর্তি পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হবে

এমফিল ও পিএইচডি ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে ২৮/৮/২০২৩ এ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। আপনারা সেখান থেকে খুব সহজে আপনাদের পরীক্ষার ফলাফল দেখে নিতে পারবেন।

মৌখিক পরীক্ষা কবে হবে

২৮ তারিখে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। তারপরে মৌখিক পরীক্ষা তারিখ জানানো হবে। এখনো মৌখিক পরীক্ষার তারিখ জানানো হয়নি।

যে সকল বিষয়গুলো খেয়াল রাখতে হবে

অবশ্যই লিখিত পরীক্ষায় দিন আবেদনকারীদের সকল পরীক্ষা নম্বর পত্র ফটোকপি ফটো কপি করতে  হবে। এছাড়া ও গবেষণা প্রস্তাবনা কপি সংশ্লিষ্ট অ্যাকাডেমী গ্রুপ চেয়ারম্যান এর দপ্তরে জমা দিতে হবে।

অন-ক্যাম্পাস এমএএস এবং এডভান্সডি এমবিএ ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন

অনিবার্য কারণবশত ২০২৩-২৪ শিক্ষাবর্ষণ অন ক্যাম্পাস এম এ এস এবং এডভান্সডি এমবিএ ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। এই পরীক্ষা নেওয়ার কথা ছিল ১৭/৮/২০২৩ এ। কিন্তু পরিবর্তনের কারণে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৩/৮/২০২৩ দুপুর দুইটার সময়। পরীক্ষা অনুষ্ঠিত হবে গাজীপুর ক্যাম্পাসে। লিখিত পরীক্ষার দিনে পরীক্ষার্থীর নাম্বার পত্রের ফটোকপি একাডেমিক গ্রুপ চেয়ারম্যান এর অধিদপ্তরে জমা দিতে হবে।

লিখিত পরীক্ষার ফলাফল কবে প্রকাশ করা হবে

লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে ২৮/৮/২০২৩। পরীক্ষা দেওয়ার মাত্র পাঁচ দিন পরেই লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। আপনারা আপনাদের পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারেন। কারণ ফলাফল বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

অন-ক্যাম্পাস এমএএস এবং এডভান্সডি এমবিএ ভর্তি মৌখিক পরীক্ষা কবে হবে

২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত কবে হবে সেটা এখনো জানা যায়নি। মৌখিক পরীক্ষার তারিখ পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

আরো জানতে ভিজিট করুন

Next Post Previous Post
No Comment
Comment Here
comment url